Sunday, April 2, 2017

প্রথম লেখা



২রা এপ্রিল ২০১৭
সন্ধ্যাঃ ৭.৩৯ মিনিট

আমি ছোটকাল থেকে ডায়েরী লিখি। সম্ভবত ক্লাশ সেভেন-এইট থেকে। তখন ডায়েরীর প্রতি আমার খুব আবেগ ছিল। প্রায় দিনই ডায়েরী লিখতাম। স্কুলের বা বাড়ির ছোটখাট ঘটনা গুলো লিখতাম। কিন্তু এখনও আমার ডায়েরী আছে এবং ফরমালি লিখিও, কিন্তু এখন আর আগের মত আবেগ নাই। শেষ ডায়েরী লিখছি প্রায় এক বছর চার মাস এর পর। হয়ত ডায়েরীর প্রতি আবেগটা আছে কিন্তু সময় হয়ে উঠে না। এখন আমার বেশির ভাগ সময় যায় কম্পিউটার এর পেছনে। তাই ভাবলাম এই কম্পিউটারে বসেই ডায়েরী লিখি। এক সময় ডায়েরী লেখার কয়েকটা সফটওয়্যার নামাইছিলাম। কিন্তু সমস্যা হল সফটওয়্যার গুলো আনইন্সটিল করলে বা ওই ফোল্ডারটি কোনভাবে কেটে গেলে সব চলে যায়। তাই শেষে ভাবলাম একটা ব্লগ খুলে রাখি, যখন ইচ্ছা লেখবো। আর গুগুলের একাউন্ট তো সব সময়ই চালু থাকবে। সুতরাং কখনও হারিয়ে যাবে না। এই জন্য এই ব্লগ খুলা। তবে এটাকে আমি ব্লগ না বলে ডায়েরীই বলতে পারি...:)