Wednesday, September 20, 2017

প্রোগ্রামিং



২০ই সেপ্টেম্বর, ২০১৭
রাতঃ ১.১০মিনিট
আমার বর্তমান কালের টপ প্রায়োরিটির কাজ হলো প্রোগ্রামিং। আমি দিনের ২৪ ঘন্টার মধ্যে ১২ ঘন্টাই কম্পিউটারের সামনে বসে থাকি। মাঝে মাঝে তার বেশির ভাগ সময়টাই কাটে প্রোগ্রামিং করে। আগে যখন ফোর্থ সেমিস্টার বা ওই সময়ে ছিলাম তখন বেশি বেশি প্রোগ্রামিং ব্লগ পড়তাম আর প্রবলেম করতাম। এখন বেশির ভাগই কন্টেস্ট করি, প্রবলেম সলভ তেমন একটা করি না। তবে এখনকার সময় গুলোতে মুভি দেখে বা গেইম খেলে বেশি সময় কাটে। এন্ডয়েড গেইমস খেলি পিসিতে। যেমন ক্ল্যাশ রয়েল, ক্ল্যাশ অফ ক্ল্যান, রাইভাল কিংডম। তবে আমি যতটা সময়ই প্রোগ্রামিং করি না কেন, মনে প্রানে প্রোগ্রামিংকে সবচেয়ে বেশি ভালোবাসি। আমি মিড-টার্ম পরিক্ষার আগের রাত গুলাতেও কোডফোর্সেস এর কন্টেস্ট করি। আমার বেশির ভাগ প্রবলেম করা হয়েছে কোডফোর্সেস এ। তবে মাঝে মাঝে লাইটওজে বা ইউভি তেও করা হয়। কার কাছে যেন একটা কথা শুনেছিলাম, যে “আমার জীবনের সবচেয়ে উত্তেজনাকর মূহর্ত হলে কন্টেস্টে সলিউশান সাবমিট করে ফলাফলের জন্য অপেক্ষা করা।” আমার ক্ষেত্রেও এটা প্রযোজ্য।

No comments:

Post a Comment