Tuesday, June 2, 2020

লাল গোলাপ





১লা জুন, ২০২০

সন্ধ্যাঃ ০৭:২৭ মিনিট

 

হঠাৎ করে মিলি আমাকে ডাকলো, "এই দেখ, দেখ!" আমি বললাম, "কি দেখবো?" মিলি হাত দিয়ে একটা কাপলকে দেখিয়ে বললো, "অনেকখন ধরে দেখছি, এই ফুলওয়ালী মেয়েটি কাপলটাকে ফুল নেবার জন্য বিরক্ত করছে৷" আমি বললাম, "তো কি হয়েছে?" ও বললো, "তোমার মনে আছে?" তখন আমার স্মৃতির পাতায় একটা দৃশ্য ভেসে আসলো...

 

একবার আমি আর মিলি একটা পার্কে বসে আছি৷ তখন ও আমার বন্ধু, সেফ্র বন্ধু৷ প্রেম রিলেশন বিয়ে কিছুই হয় নি৷ সব কিছুর শুরু মাত্র৷ একটা মেয়ে কতগুলো গোলাপ নিয়ে আমাদের সামনে এসে বললো, "ভাইয়া, আপুর জন্য একটা ফুল নেন না৷" আমি তখন বললাম, "এখানে সব তো লাল গোলাপ, এই মেয়েকে লাল গোলাপ দেয়ার মত কিছুই হয়নি৷ লাল গোলাপ দিলে ও আমাকে মারবে৷" এই কথা শুনে মিলির সে কি হাসি৷ হাসতে হাসতে চোখে পানি চলে আসার মত অবস্থা৷ এই হাসির দিকে তাকিয়ে আমার মনে হল, আসলেই এই মেয়েকে কি একটা লাল গোলাপ দেয়া যায় না???

 

No comments:

Post a Comment