Saturday, June 27, 2020

বেঁচে থাকা



আমি বেঁচে থাকতে চাই,

এই সুন্দর পৃথিবীতে আরো কিছুটা দিন বেঁচে থাকতে চাই।

 

সাগরের বিশাল আর উত্তাল ঢেউ দেখতে হলেও আমি বেঁচে থাকতে চাই,

পাহাড়ের চূড়ায় বসে সম্পুর্ন পৃথিবী টাকে এক নজরে দেখার জন্য হলেও আমি বেঁচে থাকতে চাই৷

 

পূর্নিমার রাতে চাঁদের দিকে তাকিয়ে থাকতে হলেও আমি বেঁচে থাকতে চাই,

ড্রিম লাইট জ্বালিয়ে, রোমান্টিক মিউজিক শোনার জন্য হলেও আমি বেঁচে থাকতে চাই৷

 

ফজর নামাজ পরে, ভোরের আলো ছড়িয়ে পড়া দেখতে আমি আরো কিছুদিন বাঁচতে চাই,

চাঁদপুর মোহনায় সূর্যের ডুবে যাওয়া দেখতে আমি বেঁচে থাকতে চাই৷

 

অঞ্জন দত্তের গান শুনার জন্য আমি বেঁচে থাকতে চাই,

বেলকনিতে বসে ফুরফুরে হাওয়া গায়ে লাগাতে আমি বেঁচে থাকতে চাই৷

 

প্রেমিকার চোখের দিকে তাকিয়ে থাকতে আমি বেঁচে থাকতে চাই,

পুরনো প্রেমিকার কথা মনে পরে, কষ্টের মাঝে শান্তি খুজতে হলেও আমি বেঁচে থাকতে চাই৷

 

প্রেমিকার সাথে কথা বলে সারারাত কাটিয়ে দিতে গিয়ে আমি বেঁচে থাকতে চাই,

বন্ধুদের সাথে মাঝরাতে শহীদ মিনারে শুয়ে থাকতে হলেও আমি বেঁচে থাকতে চাই৷

 

কদম ফুল হাতে, প্রেমিকার সাথে বৃষ্টিতে ভিজতে হলেও আমি বেঁচে থাকতে চাই,

হুমায়ুন আহমেদ এর আরো কয়েকটা বই পড়ার জন্য হলেও আমি বেঁচে থাকতে চাই৷

 

চিলক্স এর বার্গার খেতে হলেও আমি বেঁচে থাকতে চাই,

রসগোল্লা আর গরম জিলাপি খাওয়ার জন্য হলেও আমি বেঁচে থাকতে চাই৷

 

কি হবে এতো তাড়াতাড়ি মরে গিয়ে??

আমি চলে গেলে, আমাকে ছাড়া সবাই এই পৃথিবী টার সৌন্দর্য উপভোগ করবে৷

আমি দেখবো না?? তা হবে না৷

আমি আরো একশ বছর বেঁচে থাকতে চাই,

পৃথিবীর কোনায় কোনায় ঘুরতে চাই,

 কোন এক মায়ের কোলে নতুন শিশুর মুখ দেখতে চাই,

পুরনো মুভি দেখতে গিয়ে স্মৃতিকাতর হতে চাই,

মজার মজার খাবার খেতে চাই,

পছন্দের সব গান শুনাতে চাই,

ভালো কিছু বই পড়তে চাই,

আমি বেঁচে থাকতে চাই।


1 comment:

  1. ����������������❤️

    ReplyDelete